‘অভিনয় করলেও আমার কলবে সারাক্ষণ আল্লাহর ভয় থাকে’ (ভিডিও)

রাজধানীর বসুন্ধরা কনভেশন সিটিতে অনুষ্ঠিত হলো কলরব শিল্পীগোষ্ঠীর যুগপূর্তি অনুষ্ঠান আন্তর্জাতিক কেরাত ও নাশিদ মাহফিল। এতে অতিথি হয়ে এসেছিলেন বিশিষ্ট খল অভিনেতা মিশা সওদাগর।

অনুষ্ঠানে তিনি বক্তব্যে মানুষকে ইবাদতের আহ্বান জানান এবং নিজের ঈমান আমলের কথা জানান।

মিশা সওদাগর বলেন, আমি বাকরুদ্ধ। আল্লাহ সুবহানাহু তাআলাকে অসংখ্য ধন্যবাদ। আজকে আমার দুটো প্রোগ্রাম ছিলো। নানুপুর মাদরাসায় আমাকে দাওয়াত করেছিলো। সম্ভবত সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী গেছেন। শরীরটা খারাপ থাকায় সেখানে যেতে পারিনি তাই এখানে আসতে পেরেছি।

যারা বাঙালি তারা আমাকে একটু হলেও জানে, একটু হলেও ভালোবাসে। কারণ আমি অভিনয় করি। আমি যদিও অভিনয় করি আমার কলবে সারাক্ষণ আল্লাহার ভয় থাকে। আমার ৫২ বছর বয়স, হয়তো বাবা মা আরো দু এক বছর লুকিয়েছে। আপনারা জেনে খুশি হবেন ৫২ বছরের লাইফে আমি একটা সিগারেটের শলাকাও ধরিনি।

তিনি বলেন, আল্লাহর তাআলাকে সাক্ষী রেখে ২০০৭ হজ করেছি। আমি শুধু ৫ ওয়াক্ত নামাজ পড়ি না, ৬ ওয়াক্ত পড়ি। নিয়মিত তাহাজ্জুদ পড়ি। কখনো মিস করি না। আমার ৩২ বছরের ক্যারিয়ারে সাংবাদিকরা ৩২টা ওয়ার্ডও লিখতে পারেনি। এজন্য আমি একটা কথা বলি মানুষকে সামাজিক হতে হবে।

ভাইয়া একটা কথা বলে গেছেন (কলরবের প্রধান পরিচালক রশিদ আহমাদ ফেরদৌস) আমার যে যাই করি না কেন দলমত নির্বিশেষে সবাইকে কুরআনের দাওয়াত পৌঁছাতে হবে। নামাজে কে হাত কোথায় বাঁধবে, কে দাড়ি ছোট রাখলো কে বড় রাখলো সেটা বড় কথা না। বড় কথা হলো সবাইকে আল্লাহর কুরআনের বাণী ছড়িয়ে দিতে হবে। আল্লাহ তাআলা রাসুল সা. কে পাঠিয়েছেন মেসেঞ্জার হিসেবে। আল্লাহর আজমত প্রচার করতে হবে।

আমি অবশ্যই অবশ্যই মুসলমান। আমি ধার্মিক। আমি অবশ্যই মুসলমান হিসেবে ঈমান নিয়ে মরতে চাই। আমার সমস্ত কার্যকালাপে আমার জীবনে অভিনয়টা যদি বাদ দেই তাহলে আর একটুও ভুল নাই। আমি আল্লাহ তাআলাকে বলেছি আমার অভিনয় যদি ভুল হয় তাহলে আমাকে জায়েজ পথে নিয়ে আসুন।

আমি এমন কিছু করি না যাতে আমার পিতামাতর ধর্ম অসম্মানিত হয়। আমি তিনদিন তাবলিগে যাই। আমি মূলত তাবলিগে খেতে যাই। এতো মজা লাগে তাবলিগে খাবার খেতে। যেখানে যাই দোয়া করবেন আল্লাহ যেন সঠিক পথে রাখে। সারাজীবন যেন তাবলিগে লেগে থাকতে পারি। আমি অভিনয় করতেও চাই না।

তিনি বলেন, দেশ বিদেশে অনেক প্রোগ্রাম করি কিন্ত এতো সুন্দর অনুষ্ঠান দেখিনি। আল্লাহ তাআলা আমাকে দয়া করেছেন বিধায় এখানে আসতে পেরেছি। আল্লাহ তো আমার বিচার বেশি করবে। হাশরের মাঠে আল্লাহ তাআলা আমাকে তো ধরবে আমি সেদিন বলবো আল্লাহ তাআলা কলরবের নাশিদ মাহফিলে এতো বড় বড় মাওলানা, কারীদের মাঝে দাঁড়াতে পেরেছি সেজন্য মাফ করে দাও। আপনার দোয়া করেন আল্লাহ যেন মাফ করে দেয়।

একটা কথা মনে রাখতে হবে আমাদের যাতে অহংবোধ না থাকে। একটা দুঃখ হলো যারা পাঞ্জাবি পড়ে দাড়ি রাখে তারা ছিলো শান্তির প্রতীক আজকে যে কোনোভাবে তাদের জঙ্গি বলা হচ্ছে।

কলরবকে ধন্যবাদ, আমি সারাজীবন কলরবের সাথে থাকতে চাই। চাকর হিসেবেও যদি রাখে আমি কলরবের সঙ্গে থাকবো। সবাইকে ধন্যবাদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশে নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

অনুষ্ঠানে ৬ দেশে বিশিষ্ট কারীগণ কুরআন তেলাওয়াত করেন। সঙ্গীত পরিবেশন করেন কলরবের শিল্পীরা।

সরাসরি : আন্তর্জাতিক ক্বেরাত ও নাশিদ মাহফিলআপনার আইডি থেকে শেয়ার করুন

Posted by Kalarab Shilpigosthi on Friday, February 2, 2018