কোহলি-ডি ভিলিয়ার্সের সঙ্গী তামিম

বাংলাদেশের জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল চলতি বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) চিটাগাং ভাইকিংসের জার্সি গায়ে টি-টুয়েন্টিতে নতুন মাইলফলক স্পর্শ করেছেন।

শুক্রবার ঢাকা ডাইনামাইটসের বিপক্ষে অর্ধশতক হাঁকানোর পাশাপাশি ৭৪ রানের অসাধারণ একটি ইনিংস খেলেছেন তামিম। আর এই ইনিংস দিয়েই তামিম ছুয়ে ফেলেছেন এক

Loading...

 

ক্যালেন্ডার ইয়ারে ১০০০ রানের মাইলফলক।

এদিকে এক বর্ষ ক্রিকেটে অস্টম ক্রিকেটার হিসেবে এই মাইলফলকে নাম লিখিয়েছেন এই বাহাতি ব্যাটসম্যান। তবে অস্টম ক্রিকেটার হলেও এই তালিকায় এখন পর্যন্ত এক মাত্র খেলোয়াড় তামিম।

অন্যদিকে চলতি বিপিএলে দুর্দান্ত ফর্মে আছেন এই বাহাতি ব্যাটসম্যান। এখন পর্যন্ত ১১ ম্যাচ খেলে ৪২৫ রান করেছেন তিনি। যেখানে পাঁচটি অর্ধশতকও রয়েছে।

এবারই কোন ব্যাটসম্যান বিপিএলে পাঁচটি ফিফটির রেকর্ড গড়েছেন। এছাড়াও চলতি বছর এখন পর্যন্ত ২৮ ম্যাচে ৪৮.১৮ গড়ে ১২২.২৬ স্ট্রাইক রেটে মোট ১০৬০ রান করেছেন তামিম।

চলতি বছরের টি-টুয়েন্টি বিশ্বকাপে প্রথম বাংলাদেশী হিসেবে শতকও হাঁকিয়েছেন তিনি। তামিম ছাড়াও একবর্ষ ক্রিকেটে আরও অনেকে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন।

এই তালিকায় আছেন ভারতের ভিরাট কোহলি (১৬১৪ রান), পাকিস্তানের উমর আকমল (১৩৮৬ রান), ক্যারিবিয়ান হার্ড হিটার ক্রিস গেইল (১২৫৫ রান)।

এছাড়াও সাবেক অজি অলরাউন্ডার শেন ওয়াটসন (১১৬৩ রান), প্রোটিয়া অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স (১১২২ রান), অজি ওপেনার ডেভিড ওয়ার্নার (১০৮৬ রান) এবং পাকিস্তানী অলরাউন্ডার শোয়েব মালিক (১০০১ রান) এই তালিকায় আছেন

Random Posts

Leave a Reply