পর্ন ওয়েবসাইট বন্ধের উদ্যোগ নিল সরকার

banned

বাংলাদেশ ডাক ও টেলিযোগাযোগ বিভাগ পর্ন ওয়েবসাইট বন্ধ করতে উদ্যোগ নিয়েছে। এ উদ্যোগ বাস্তবায়নের লক্ষ্যে কারিগরি বিষয়গুলোর জন্য টেলিযোগাযোগ বিভাগ একটি কমিটিও গঠন করেছে।

সোমবার টেলিযোগাযোগ বিভাগ জানায়, সচিবালয়ে ‘অনলাইনে আপত্তিকর কনটেন্ট নিয়ন্ত্রণ’ সভায় এ সিদ্ধান্ত হয়েছে। তথ্য মন্ত্রণালয়, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি), জাতীয় টেলিযোগাযোগ পর্যবেক্ষণ কেন্দ্র (এনটিএমসি), আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা এবং আইএসপি’র প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন।
ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহমান চৌধুরী সন্ধ্যায় বলেন, “যেসব পর্ন ওয়েবসাইট রয়েছে তা কীভাবে বন্ধ ও নিয়ন্ত্রণ করা যায় তা নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। বিটিআরসি এই কমিটির নেতৃত্ব দেবে। এই কমিটি পর্ন সাইটগুলো কীভাবে বন্ধ ও নিয়ন্ত্রণ করা যায় তা নিয়ে সুপারিশ দিবে।”

Loading...

টেলিযোগাযোগ বিভাগের একজন কর্মকর্তা বলেন, “সভায় অনলাইনে পর্ন কনটেন্ট ও ওয়েবসাইট বন্ধের সিদ্ধান্ত হয়েছে। আগামী সাতদিনের মধ্যে ওই কমিটি পর্নগ্রাফি বন্ধে প্রস্তাবনা তৈরি করবে।”

টেলিযোগাযোগ বিভাগের এই কর্মকর্তা আরও বলেন, “বিটিআরসির একজন মহাপরিচালককে প্রধান করে কমিটিতে এনটিএমসি, আইএসপি, মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের অন্তর্ভূক্ত করা হয়েছে।”

আইএসপিগুলো পর্ন সাইট ও আপত্তিকর কনটেন্ট বন্ধ করতে পারবে কিনা- সভায় জানতে চাওয়া হলে তাদের পক্ষ থেকে জানানো হয় সাইটগুলো বন্ধ করা সম্ভব। বিটিআরসি নির্দেশ দিলে তারা ব্যবস্থা নেবে।

Random Posts

Leave a Reply