কারা আপনার ফেসবুক প্রোফাইল ঘেঁটে দেখছেন? জানুন এই সহজ কৌশলে

ফেসবুক এই সময়ের সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া। কম-বেশি সকলেই চেষ্টা করেন, নিজের ফেসবুক প্রোফাইলটিকে যতটা সম্ভব আকর্ষণীয় করে তোলার। কিন্তু সত্যিই আপনার প্রোফাইলের প্রতি কারা আকৃষ্ট হচ্ছেন, অথবা কারা আপনার ফেসবুক প্রোফাইলে ভিজিট করছেন, কারাই বা নজর রাখছেন আপনার প্রোফাইল এবং পোস্টের উপর, তা জানার কোনও অপশন সাধারণ ভাবে ফেসবুক আপনাকে দেয় না। তা বলে এই কৌতূহল মেটানো একেবারেই অসম্ভব, তা কিন্তু নয়। অতি সহজ একটি কৌশলে আপনি জেনে নিতে পারেন, কারা আপনার ফেসবুক প্রোফাইলের ভিজিটর।

জেনে নিন, কী ভাবে কার্যকর হবে সেই কৌশল—

Loading...

১. প্রথমে কোনও কম্পিউটার থেকে গুগল ক্রোম ব্রাউজার খুলুন। ফেসবুকে লগ ইন করুন।

২. তার পর ডান দিকের উপরের কোণায় যে লম্বালম্বি যে তিনটি ডট চিহ্ন থাকে সেখানে ক্লিক করুন। অনেকগুলি অপশন খুলে যাবে। তার মধ্যে ‘সেটিংগস’টি সিলেক্ট করুন।

৩. বাঁ দিকে উপরের দিকে ‘এক্সটেনশন’ নামের অপশনটি সিলেক্ট করুন। তার পর ক্লিক করুন ‘গেট মোর এক্সটেনশনস’ অপশনটি।

৪. সার্চ বক্সে গিয়ে সার্চ করুন ‘ফ্ল্যাটবুক’ (Flatbook). পেয়ে যাবেন ফ্ল্যাটবুক এক্সটেনশন।

৫. এক্সটেনশনের নামটির পাশে দেখবেন ‘অ্যাড টু‌ ক্রোম’ বলে একটি অপশন রয়েছে। সেটি সিলেক্ট করুন। এতে ওই এক্সটেনশন আপনার ক্রোম ব্রাউজারে অ্যাড হয়ে যাবে।

৬. এ বার নিজের ফেসবুক অ্যাকাউন্টটি রিফ্রেশ করুন বা নতুন করে ওপেন করু‌ন। একটু অন্য চেহারায় বা থিমে ফেসবুক পেজটি খুলে যাবে।

৭. এই পেজেই ডান পাশের প্যানেলে ‘প্রোফাইল ভিজিটর’ বলে একটি অপশন পাবেন। সেখানে ক্লিক করলেই আপনার কোন কোন বন্ধু আপনার প্রোফাইল ভিজিট করেছেন তাঁদের নামের লিস্ট পেয়ে যাবেন। -এবেলা।

Random Posts

Leave a Reply