ব্যাংকের সামনে পোশাক খুলে প্রতিবাদ! ·

প্রতিবাদ অনেক রকমের হয় কিন্তু কোনও কিছুর জন্য পোশাক খুলে প্রতিবাদ জানানোটা কতটা যুক্তিযুক্ত সেই নিয়ে বিতর্ক রয়েছে। বিদেশে এই ধরনের প্রতিবাদের সংখ্যাটা অনেক বেশি। ভারতে খুব বেশি সংখ্যায় না হলেও ঘটেছে। এমনকী যাঁরা এই ধরনের প্রতিবাদ করেছেনতাঁদের মধ্যে বেশ কিছু বিখ্যাত মানুষজনও রয়েছেন।ঘটনাটি ঘটেছে ভারতের দিল্লিতে।

কিন্তু দিল্লিতে আজ সকালে যিনি পোশাক খুলে প্রতিবাদটি করলেন তিনি কোনও বিখ্যাত মানুষ নন, একেবারেই সাধারণ মহিলা যিনি পুরনো নোট বদল করতে যান দিল্লির রিজার্ভ ব্যাংক অফিসে। জানা গিয়েছে, সেখানে তিনি বেশ কয়েকদিন ধরেই পুরনো নোট বদলের জন্য ঘুরছিলেন। মহিলার অভিযোগ, বার বার অনুরোধ করা সত্ত্বেও নোট বদল করে দেননি রিজার্ভ ব্যাংকের কর্মীরা।

Loading...

পুলিশের বক্তব্য, আজ সকালেও সেই একই ঘটনার পুনরাবৃত্তি হলে বীনা নামের ওই মহিলা ব্যাঙ্কের ভিতর ঝামেলা করতে থাকেন। তার পরেই পুলিশের সাহায্য নিতে বাধ্য হন রিজার্ভ ব্যাংক কর্তৃপক্ষ। পুলিশ সেখানে পৌঁছলে ঝামেলা বাড়তে থাকে বীনার অভিযোগ, পুলিশ নাকি তাঁর সঙ্গে মারপিট করে। অন্যদিকে পুলিশ ও ব্যাংক কর্তৃপক্ষের বক্তব্য, নোটবদলের নিয়মকানুন ইত্যাদি ভাল করে না বুঝেই বীনা প্রতিবাদ-স্বরূপ নিজের পোশাক খুলে ফেলেন।

Mybd24.com © 2017 Mybd24.com