Home ›› সাম্প্রতিক বাংলাদেশ ›› ঈদে আওয়ামী লীগ নেতারা ঈদে কে কোথায় করছেন!

ঈদে আওয়ামী লীগ নেতারা ঈদে কে কোথায় করছেন!

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেই দেশজুড়ে দেখা দিয়েছে বন্যা। বন্যা আর করোনায় দেশবাসীর দুর্গতি সীমা ছাড়িয়েছে। এই প্রতিকূল অবস্থাই দেশের মুসলিম সম্প্রদায় বছরের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা উদযাপন করছেন। ত্যাগের মহিমায় উদ্ভাসিত হওয়ার এই ঈদে এবছর আনন্দের ছোঁয়া প্রায় ফ্যাকাসে। এমনকি রাজনৈতিক অঙ্গনেও অন্যান্য বছরের মতো ঈদের ছোঁয়া লাগেনি।

করোনা ও বন্যার পরিস্থিতিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের শীর্ষ নেতাদের অনেকেই ঈদ উদযাপন করছেন রাজধানী ঢাকায়। কেউ কেউ স্বজন ও নিজ নিজ নির্বাচনী এলাকার মানুষের সঙ্গে ঈদ করছেন। তবে যারা ঢাকায় থেকে ঈদ করছেন তারাও বিভিন্ন মাধ্যমে বন্যার্তদের মাঝে ত্রাণ কার্যক্রম অব্যাহত রেখেছেন। নেতাদের অনেকেই ঈদের দিনও ঢাকায় বসেই ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে এলাকার মানুষের সঙ্গে কথা বলছেন।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবছরের মতোই এবারও সরকারি বাসভবন গণভবনে ঈদ উদযাপন করছেন। প্রতি বছর ঈদের দিন সকালে তিনি গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করে থাকেন। তবে করোনার প্রাদুর্ভাবে এবার আর সেটি হচ্ছে না।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, কাজী জাফরউল্লাহ, কর্নেল (অব.) ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান ঢাকায় ঈদ উদযাপন করবেন বলে জানিয়েছেন।

ঢাকায় আরও ঈদ উদযাপন করবেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন নিজ নির্বাচনী এলাকায় ঈদ করবেন, এ্যাডভোকেট আফজাল হোসেন নিজ জন্মস্থান পটুয়াখালীতে ঈদ করবেন। দলটির আরেকজন সাংগঠনিক সম্পাদক মির্জা আজমও নিজ এলাকায় ঈদ করবেন।

বিজ্ঞান ও প্রযুক্তি আব্দুস সবুর, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেনসহ অধিকাংশ কেন্দ্রীয় নেতা।

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেছেন, ‘আসুন, কোরবানির ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে দেশ ও দেশের মানুষের কল্যাণে আত্মনিয়োগ করি। দেশ ও দেশের বাহিরে অবস্থানরত সকল বাংলাদেশি ভাইবোনকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানাচ্ছি। করোনা ভাইরাস রোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন। সুস্থ থাকুন, নিরাপদে থাকুন। ঈদ মোবারক।’

 

6 days ago (August 1, 2020) 7 Views
Report

About Author (875)

Author

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts


Contact Admin At Facebook