Home ›› সাম্প্রতিক বাংলাদেশ ›› ভোট দিলেন তাবিথ আউয়াল।ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচন

ভোট দিলেন তাবিথ আউয়াল।ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচন

-

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে ভোট দিয়েছেন বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল।

আজ শনিবার (১ ফেব্রুয়ারি) গুলশান-২ নম্বর সেকশনে অবস্থিত মানারাত ইন্টারন্যাশনাল স্কুল কেন্দ্রের ৬ নম্বর বুথে সকাল ৮টা ৫ মিনিটে ভোট দেন তিনি। এ সময় তাঁর সঙ্গে ছিলেন বাবা আবদুল আউয়াল মিন্টু, মা নাসরিন আউয়াল এবং স্ত্রী সওসান ইস্কান্দার।

এর আগে ৭টা ৫০ মিনিটে তাবিথ আউয়াল তাঁর বাবা আব্দুল আউয়াল মিন্টুর সঙ্গে ভোটকেন্দ্রে আসেন। এরপর একই কেন্দ্রের নারী বুথে তাঁর স্ত্রী সওসান ইস্কান্দার ভোট দেন।

এর আগে আজ শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু করে করেছে নির্বাচন কমিশন (ইসি)।

এবারই প্রথম বড় পরিসরে ইভিএমে ভোট অনুষ্ঠিত হচ্ছে। ইভিএম প্রস্তুত রয়েছে ২৮ হাজার ৮৭৮টি। এর মধ্যে উত্তরের জন্য ১৫ হাজার ৭০০টি এবং দক্ষিণের জন্য ১৩ হাজার ১৭৮টি। ইভিএম মেশিনে কারিগরি সহায়তা দেবেন সশস্ত্র বাহিনীর চার হাজার ৯৩৬ জন সদস্য। এর মধ্যে উত্তরে দুই হাজার ৬৩৬ জন, দক্ষিণে দুই হাজার ৩০০ জন সদস্য। প্রতিটি কেন্দ্রে দুজন করে সার্জেন্ট বা করপোরাল বা ল্যান্স করপোরাল অথবা সৈনিক দায়িত্ব পালন করছেন। এ ছাড়া ৫২ জন জেসিও, ২৭ জন অফিসারও মাঠে রয়েছেন।

এই নির্বাচনে দুই সিটিতে মেয়র পদে নির্বাচন কমিশনে নিবন্ধিত ৪১টি দলের মধ্যে ৯টি দল প্রার্থী দিয়েছে। তবে প্রচারে এগিয়ে দেশের দু্ই প্রধান দল ক্ষমতাসীন আওয়ামী লীগ ও রাজপথের বিরোধী দল বিএনপি প্রার্থীরা। এ দুই দলের প্রার্থীদের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলেই সব মহলের ধারণা। আবার ৯টি দলের বাইরে নিবন্ধিত অন্য দলগুলোর অনেকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নৌকা ও ধানের শীষের প্রাথীদের সমর্থন করছেন।

মেয়র পদে ঢাকা উত্তর সিটিতে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন আওয়ামী লীগের মো. আতিকুল ইসলাম, বিএনপির তাবিথ আউয়াল, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আহম্মদ সাজেদুল হক, ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ, ন্যাশনাল পিপলস পার্টির মো. আনিসুর রহমান এবং প্রগতিশীল গণতান্ত্রিক দলের শাহীন খান।

আর ঢাকা দক্ষিণ সিটিতে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন আওয়ামী লীগের শেখ ফজলে নূর তাপস, বিএনপির ইশরাক হোসেন, জাতীয় পার্টির মো. সাইফুদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আব্দুর রহমান, ন্যাশনাল পিপলস পার্টির মো. বাহারানে সুলতান বাহার, গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন এবং বাংলাদেশ কংগ্রেসের মো. আকতারুজ্জামান ওরফে আয়াতুল্লাহ।

2 weeks ago (February 1, 2020) 11 Views
Report

About Author (106)

Author

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts


Contact Admin At Facebook