Home ›› Educational Zone ›› ধাতঁ স…র পরালেখা আর করবোই না।

ধাতঁ স…র পরালেখা আর করবোই না।

-

বিসমিল্লাহির রহমানির রহিম

আপনারা অনেকেই এই সবধটার সাথে পরিচিত। সুতরাং এটি নিয়ে আমি আর কোনো আলোচনা করতেছিনা। বাট, বাট, বাট আজকে আমি যা আলোচনা করবো তাহলো আপনি কিবাবে এই ওয়ার্ড টা থেকে মুক্তি লাব করবেন?

আমরা যখনই পরালেখা করতে যাই, হইতো বা ১ মাস অথবা ১ সপ্তাহ অথবা ১ দিন কিংবা ১ ঘন্টা পড়ার পর এই কথাটা বলে। এটির মুল কারুন হলো বিরক্ততা।

🔸🔸🔸কেন এই বিরক্ততা?:🔸🔸🔸

বিরক্ততা বোধটি অনেক কারনে হতে পারে। যেমনঃ অতিরিক্ত কাজের চাপ, একঘেয়েমি বোধ, একাকিত্ব কিংবা প্রতিকূল পরিবেশ মানুষকে এমন সমস্যার দিকে ঠেলে দেয়। আর এ সমস্যা বেশি দেখা দেয় কৈশোর ও মধ্যবয়সে।’

কিন্তু আমাদের মতো স্টুডেন্টদের বিরক্তির মুল কারুন গুলো হলো, Game, Facebook, Youtube etc । আপনি প্রশ্ন করতে পারেন। ভাই এগুলা আবার কিভাবে পরালেখার বিরুক্ততির কারুন হবে? এগুলা তো আমাদের লাইফ সহজ করে দিয়েছে। যেনে রাখুন, প্রত্যেক ক্রিয়ারি একটি সমান ও বিপরীত মুখি প্রতিক্রিয়া আছে। আপনি যখন Game, Facebook, Youtube ব্যবহার করবেন তখন এটার প্রতিক্রিয়া সরুপ আপনার Attention হারাবেন। ফল সরুপ আপনি যখনই পড়তে বসবেন, আপনার Attention সুদু Game, Facebook, Youtube ect এর উপরই থাকবে। পুনরাই পড়ালেখার Attention  ফিরে পেতে ১ মাস কিনবা ১ বছর ও লাগতে পারে। সুতরাং BeCareFul ।

 

🔸🔸🔸কিভাবে বিরক্তা থেকে রেহাই পাবেন?:🔸🔸🔸

বিরক্ততা থেকে রেহাই পেতে হলে At First আপনাকে Game, Facebook, Youtube এগুলা ছেড়ে দিতে হবে। সবচেয়ে ভালো রিকমেন্ড হলো আপনি যদি Android ব্যবহার কারি হন তাহলে ব্যবহার করা বন্ধকরে দিন। সুদু ব্যবহার করা বন্ধ করলেই হবে না এটাকে বিক্রি করে দিন অথবা বেঙ্গে ফেলুন। কারন আপনি হইতো জানেন ভিড়ালের সামনে শুটকি রাখলে, আপনি তাকে যাই বলুন সে সেটা না খাওয়া পর্যন্ত ক্ষান্ত হবে না। এবং মনে রাখবেন সময় এবং নদির স্রুত কখনো ফিরে আসে না।

আজ এই পর্যন্তই ভালো থাকুন সুস্থ থাকুন এবং TRICKBD এর সাথেই থাকুন। আল্লাহ হাফেজ।

 

SPECIAL CONTENT:

যার দুটি দিন একই রকম কাটলো, সে ক্ষতিগ্রস্ত হলো। ”

– আল হাদিস

(অর্থাৎ, যে আজকের দিনটিকে গতকালের চেয়ে বেশি কাজে লাগাতে পারলো না, সে উন্নতি করতে পারলো না)

The post ধাতঁ স…র পরালেখা আর করবোই না। appeared first on Trickbd.com.

2 weeks ago (June 26, 2020) 7 Views
Report

About Author (1188)

Administrator

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts


Contact Admin At Facebook