Home ›› আন্তর্জাতিক ›› হুবেইয়ের কমিউনিস্ট পার্টির প্রধান পদচ্যুত

হুবেইয়ের কমিউনিস্ট পার্টির প্রধান পদচ্যুত

-

মহামারী আকারে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর চীনের হুবেই প্রদেশের কমিউনিস্ট পার্টির প্রধান জিয়াং চাওলিয়াংকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে। নতুন করে ১৪ হাজার ৮৪০ জন এই ভাইরাসে আক্রান্ত হওয়ার পর তার অব্যাহতির খবর শোনা যায়। বৃহস্পতিবার চীনের রাষ্ট্রীয় বার্তা সিনহুয়া এ খবর জানিয়েছে।

ওই পদে এখন সাংহাইয়ের মেয়র ইং ইয়ংকে নিয়োগ দেয়া হয়েছে।

বুধবার হুবেইয়ে একদিনে মারা গেছেন ২৪২ জন। এর মধ্যে ১৩৫ জনই ছিলো নতুন সংজ্ঞার অধীনে কোভিড-১৯ আক্রান্ত। নতুন এই করোনা ভাইরাস আক্রান্ত রোগীদেরকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এখন কোভিড-১৯ বলেই অভিহিত করছে। যার পূর্ণ রূপ হচ্ছে ‘করোনা ভাইরাস রোগ ২০১৯’।

হুবেইতে এখন ৪৮ হাজার ২০৬ জন নিশ্চিত কোভিড-১৯ রোগী রয়েছে। প্রদেশটির নতুন আক্রান্ত ১৪ হাজার ৮৪০ জনের মধ্যে ১৩ হাজার ৩৩২ জনকেই নতুন সংজ্ঞার অধীনে সংক্রমিত বলা হচ্ছে।

এ অবস্থায় চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির হুবেই প্রধান জিয়াং চাওলিয়াংকে অব্যাহতি দেয় পার্টির কেন্দ্রীয় কমিটি। অব্যাহতির তালিকায় সর্বোচ্চ পদধারী তিনি। এর আগে হুবেই প্রদেশের স্বাস্থ্য কমিশনের প্রধান এবং কমিশনে নিয়োজিত কমিউনিস্ট পার্টির সম্পাদককেও অপসারণ করা হয়েছিল। এর আগে চলতি মাসের প্রথমদিকে উহানের পরিসংখ্যান ব্যুরোর উপপ্রধানকেও সরিয়ে দেয়া হয়। সূত্র : টাইম

 

2 weeks ago (February 13, 2020) 4 Views
Report

About Author (90)

Administrator

Hi !! This is Raj. Just a simple web designer and an SEO expert.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts


Contact Admin At Facebook