Home ›› Online Inciome ›› অনলাইন থেকে আয় করার বা ক্যারিয়ার গড়ার সেরা ৫টি উপায়।(দেখেন কাজে লাগবে)

অনলাইন থেকে আয় করার বা ক্যারিয়ার গড়ার সেরা ৫টি উপায়।(দেখেন কাজে লাগবে)

আজ বন্ধুরা আমি আপনাদের জন্য নিয়ে আসলাম অনলাইন থেকে আয় করার বা ক্যারিয়ার গড়ার সেরা ৫টি উপায়। আমরা অনেকেই অনলাইন থেকে আয় করতে চাই কিন্তু অনেকেই এর প্লাটফর্ম বা এর সম্পর্কে জানি না। তো শুরু করা যাকঃ

১) Google Adsense এবং অন্যান্য বিজ্ঞাপন নেটওয়ার্ক থেকে আয়:


গুগল অ্যাডসেন্স থেকে টাকা ইনকাম করতে আপনার একটি ওয়েবসাইট থাকতে হবে এবং কিছু ট্রিকস অবলম্বন করে ওয়েবসাইটে ট্র্যাফিক বা ভিজিটর আনতে হবে তাহলে আপনি গুগল অ্যাডসেন্স এবং অন্যান্য Adnetwork থেকে অর্থ উপার্জন করতে পারবেন।
ভাল কন্টেন্ট সমৃদ্ধ একটি ব্লগ সাইট বা ওয়েবসাইট থাকে তবে আপনার অনলাইন ইনকাম চলতেই থাকবে। কিছুদিন আগেও বাংলা ওয়েবসাইট বা ব্লগে গুগল অ্যাডসেন্স অনুমোদন ছিল না। কিন্তু গত বছর থেকে গুগল তাদের অ্যাডসেন্সে বাংলা ভাষা তালিকা ভুক্ত করার যে কেউ তার বাংলা ওয়েবসাইট বা ব্লগ দিয়েই টাকা ইনকাম করতে পারে। এছাড়া অন্যান্য বিজ্ঞাপন নেটওয়ার্ক যেমন media.net, bidvertiser, infolinks, adversal,popsup.net, মাধ্যমে আপনার সাইটে অ্যাড দিয়ে ইনকাম করতে পারবেন।

২) অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম:


অনলাইনে টাকা উপার্জনের ক্ষেত্রে খুব সিরিয়াস হয়ে থাকনে এবং পরিশ্রমী আর ধৈর্যশীল হন তাহলে অ্যাফিলিয়েট মার্কেটিং আপনার জন্য।এর মাধ্যমে আপনি আনলিমিটেড ইনকাম করতে পারবেন।
মানুষ এখন বেশি অনলাইন শপিং করছে।অনলাইন শপিংয়ের ঊর্ধ্বমুখী বিকাশের কারণেই বর্তমানে এফিলিয়েট মার্কেটিং করে উপার্জন করার সুযোগ দিন দিন বেড়ে চলেছে। ফ্লিপকার্ট, আমাজন, ইবে, ক্লিক ব্যাঙ্ক, সিজে, আলিবাবা ইত্যাদি শত শত অনলাইন মার্কেটপ্লেস আছে যেখানে আপনি অনলাইনে তাদের পন্যের প্রচার করতে পারেন।

এফিলিয়েট মার্কেটিংয়ের জন্য আপনি একটি ওয়েবসাইট তৈরি করে সঠিক পণ্য কেনার জন্য গ্রাহকদের সহায়তা করতে পারেন।তাছাড়া সোসাল মিডিয়া ব্যবহার করেও আপনি এই কাজ করতে পারবেন।
পরিবর্তে উক্ত পণ্যের বিক্রয়ের উপর পন্য এবং মার্কেট প্লেস ভেদে আপনি ৪% থেকে ২০% পর্যন্ত কমিশন উপার্জন করতে পারেন।

৩) ফ্রিল্যান্সার হিসাবে আয় করুনঃ


একজন ফ্রিল্যান্সার হিসাবে আপনি অস্থায়ী ভাবে পৃথিবীর নানা প্রান্তের বিভিন্ন ছোট/বড় সংস্থাগুলির সাথে কাজ করতে পারেন এবং তাদেরকে সেবা প্রদান করতে পারেন।
আপনি যে কাজে দক্ষ তার উপর ভিত্তি করে ফ্রিল্যান্সার হিসাবে মাসে $৫০০ থেকে $২০০০+ পর্যন্ত আয় করত পারেন।

কন্টেন্ট লেখা, ওয়েব ডিজাইনার, গ্রাফিক ডিজাইন বা এসইও, ডেটা এন্ট্রি, এপস ডেভেলপমেন্ট এবং আরো অনেক ধরনের কাজ করতে পারেন।

ফ্রিল্যান্সার হিসাবে কাজ করার জন্য আপনি elancer, freelancer.com,workandhire,upwork,fiverr, পিপল পার আওয়ার এই ফ্রিল্যান্সিং সাইট গুলোর যেকোন এক বা একাধিক সাইটে সাইনআপ করে কাজ শুরু করতে পারেন। তবে একটা কথা বলি, যে কোন একটা কাজে দক্ষ হয়ে কাজ শুরু করুন। তাহলে ফ্রিল্যান্সার হিসাবে আপনার সফলতা কেউ আটকাতে পারবে না।

৪) পিটিসি সাইট থেকে আয় করুন:


আপনি যদি অনলাইনে অর্থ উপার্জন করতে চান খুব সহজ এবং ঝামেলা ছাড়া কিছু টাকা ইনকাম করতে চান তাহলে এটা আপনার জন্য কেননা এটাতে দক্ষতা না থাকলেও হয়।
পিটিসি (PTC) মানে হল (Paid To Click) পেইড টু ক্লিক।মানে আপনি এই সাইটগুলো তে যতগুলো অ্যাডে ক্লিক করবেন তার বিপরীতে আপনি নির্দিষ্ট ডলার পাবেন। পিটিসি সাইটে আপনাকে বিজ্ঞাপনের লিঙ্কে ক্লিক করতে হবে এবং ১০ থেকে ৩০ সেকেন্ডের জন্য বিজ্ঞাপন দেখতে হবে। আপনার দেখা প্রতিটি বিজ্ঞাপনের জন্য পিটিসি সাইট আপনাকে অর্থ প্রদান করবে।
NEOBUX, CLIXSENSE, FAMILYCLIX, SCARLET CLICK, GPTPLANET, OJOOO ইত্যাদি সাইট থেকে আপনি ইনকাম করতে পারবেন।

৫) ইউটিউব থেকে আয়ঃ


বর্তমান সময়ে ইউটিউব চ্যানেল থেকে আয় একটা ক্রেজি বিষয়ে পরিণত হয়েছে। আপনি যে বিষয়ে পারদর্শী বা যা করতে ভালোবাসেন এমন যে কোন বিষয় নিয়ে ভিডিও ধারন করা শুরু করতে পারেন এবং তা আপনার ইউটিউব চ্যানেলে আপলোড করতে পারেন। আপনার ইউটিউব চ্যানেল যে কোন বিষয় নিয়ে হতে পারে যেমন, কোন শিক্ষণীয় বিষয়, ভ্রমন, এন্টারটেইনমেন্ট সহ যে কোন কিছুই।
অনেক সফল ইউটিউবার আছে যারা শুধু তাহের হাতের স্মার্ট ফোন দিয়েই ভিডিও করে ইউটিউবে প্রকাশ করে সফল হয়েছে। অবশ্য এখন ইউটিউবের নতুন নীতিমালা অনুযায়ী আপনার চ্যানেলে যদি ১০০০ সাবস্ক্রাইবার থাকে আর আপনার ভিডিওগুলোর মোট ৪০ হাজার ঘন্টা দেখা হয় তাহলে আপনি ইউটিউবে মানিটাইজেসন করে ইউটিউব থেকে ইনকাম শুরু করতে পারেন। অবশ্য এখানেও গুগল মামার থেকে আপনাকে Google Adsense নিতে হবে।
আপনাকে কেবল YouTube- এ নিয়মিত ভিডিও আপলোড করতে হবে এবং YouTube পার্টনার হতে হবে। ভাল ভিডিও হলে মানুষ দেখবেই আর যত বেশি ভিউ ততো বেশি অ্যাড থেকে রেভিনিউ।

তাহলে ভাই ভালো থাকুন সুস্থ থাকুন MyBD24.Com এর সাথে থাকুন।ধন্যবাদ ।

2 months ago (September 5, 2019) 57 Views
Report

About Author (40)

Administrator

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Contact Admin At Facebook