Click HereClick HereClick Here
Home ›› খেলাধুলা ›› ওপেনার হিসেবে যে রেকর্ড গড়লেন ধাওয়ান

ওপেনার হিসেবে যে রেকর্ড গড়লেন ধাওয়ান

-

সংযুক্ত আরব আমিরাতে গতকাল শনিবার (১৭ অক্টোবর) রাতে একটি উত্তেজক ম্যাচ উপভোগ করলেন আইপিএল অনুরাগীরা। শারজায় হাইভোল্টেজ থ্রিলার ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৫ উইকেটে হারিয়ে ফের লিগ টেবিলের শীর্ষে চলে গেল দিল্লি ক্যাপিটালস। এদিন ব্যাট হাতে দিল্লির ম্যাচ জয়ের নায়ক শিখর ধাওয়ান।

টি-২০ ক্রিকেটে অভিজ্ঞ এই ওপেনারের অভিষেক শতরানেই প্রথম লেগের পর দ্বিতীয় লেগেও ধোনির দলকে হারাল ক্যাপিটালস। তবে ৫৮ বলে অপরাজিত ১০১ রান করে কেবল ম্যাচের সেরা হওয়াই নয়, এদিন ব্যাট হাতে আইপিএল নজিরও এল ধাওয়ানের ব্যাটে।

ওপেনার হিসেবে আইপিএলে সর্বাধিক রান সংগ্রাহক হিসেবে এদিন রেকর্ড গড়লেন ধাওয়ান। ছাপিয়ে গেলেন ক্রিস গেইলের নজির। এদিন ম্যাচে তার একাধিক ক্যাচ ফস্কালেন চেন্নাই ফিল্ডাররা। তবুও ধাওয়ানের কৃতিত্বকে ছোট করে দেখা অনুচিৎ। ম্যাচ হেরে সেই কথাই জানালেন চেন্নাই দলনায়ক মহেন্দ্র সিং ধোনি।

ব্যাট হাতে ধাওয়ানের নজির ছাড়াও এদিন দিল্লি বনাম চেন্নাই ম্যাচে ঘটল একাধিক উল্লেখযোগ্য ঘটনা। দেখে নেওয়া যাক একনজরে।-

টি-২০ ক্রিকেটে এটাই ধাওয়ানের প্রথম শতরান। এর আগে ২০১৯ মরশুমে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে তার অপরাজিত ৯৭ রানই এতোদিন ছিল সর্বোচ্চ। ওপেনার হিসেবে আইপিএলে সর্বাধিক রানের নিরিখে এদিন ক্রিস গেইলকে টপকে গেলেন ধাওয়ান। ওপেনার হিসেবে তার সংগ্রহে বর্তমানে ৪,৪৮১ রান। টি-২০ ক্রিকেটে ২৬৪তম ইনিংসে প্রথম শতরানটি এদিন করলেন শিখর ধাওয়ান। টি-২০ ক্রিকেটে শতরানের জন্য সবচেয়ে বেশি ইনিংস খেলার নিরিখে যা দ্বিতীয় সর্বোচ্চ।

 

 

1 week ago (October 19, 2020) 7 Views
Report

About Author (992)

Administrator

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts


Contact Admin At Facebook