Click HereClick HereClick Here
Home ›› Technology ›› 👍👍আপনার অজান্তেই স্মার্ট ফোন গুগল অ্যাপস থেকে রেকর্ড হচ্ছে ভিডিও কিংবা ফটো 😯😯

👍👍আপনার অজান্তেই স্মার্ট ফোন গুগল অ্যাপস থেকে রেকর্ড হচ্ছে ভিডিও কিংবা ফটো 😯😯

-

Assalamualikumসবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

আমরা সবাই স্মার্ট ফোন ব্যবহার করি। অনেকেই আমি গুগল অ্যাপস ব্যবহার করি বর্তমানে গুগল অ্যাপস দিয়ে আপনার অজাতেই আপনার ফোনের ছবি তুলা হচ্ছে।

অ্যান্ড্রয়েড ফোন ম্যালওয়ারের কাছে অনেক ঝুঁকির। সেইজন্যই ব্যবহারকারীদের উপদেশ দেওয়া হয় ভেরিফায়েড ডেভেলপারের প্রকাশিত অ্যাপস ব্যবহার করতে।

যদিও সম্প্রতি একটি সিকিউরিটি রিপোর্ট গুগলের ক্যামেরা অ্যাপ নিয়েও প্রশ্ন তুলে দিয়েছে।

চেকম্যাক্সের সিকিউরিটি রিসার্চার ইরেজ ইয়ালোন গুগলকে এব্যাপারে জানিয়েছেন। তিনি বলেছেন, অ্যান্ড্রয়েড ক্যামেরা অ্যাপের মাধ্যমেই ভিডিও রেকর্ড হয়ে যাচ্ছে। এমন কী ফটোও উঠে যাচ্ছে আপনারই অজান্তে।

রিসার্চাররা এব্যাপারে গুগল পিক্সেল 2XL এবং পিক্সেল 3 নিয়ে পরীক্ষা চালিয়েছেন। তাঁরা খুঁজে পেয়েছেন একাধিক দুর্বলতা। ব্যবহারকারীর অনুমতি ছাড়াই যেগুলি করে ফেলা সম্ভব।

সিকিউরিটি রিসার্চার ইরেজ ইয়ালোন দাবি করেছেন, ৪ জুলাই তিনি এই সিকিউরিটি রিপোর্ট জমা করেছিলেন অথ্যাৎ গুগলের তরফ থেকে ১ অগাস্ট নিরাপত্তায় ফাঁক থাকার কথা স্বীকার করে নেওয়া হয়েছে। গুগলের কাছে আগে বিষয়টির গুরুত্ব না থাকলেও, গবেষকের দাবির পরেই বিষয়টিকে বিশেষভাবে গুরুত্ব দিতে শুরু করেছে।

অন্যদিকে এই ফাঁক শুধুমাত্র উল্লেখিত পিক্সেল ফোনেই রয়েছে তা নয়, অন্য অ্যান্ড্রয়েড স্মার্টফোন কোম্পানি, যেমন স্যামসাং-এও রয়েছে। মোটামুটি সকল ব্যবহারকারী ইতিমধ্যেই তা বুঝতে পেরেছেন বলে দাবি করেছেন ওই গবেষক। স্যামসাং-এর তরফ থেকে তাদের এই দুর্বলতার বিষয়টি নিশ্চিত করেছে বলে জানা গিয়েছে।

ওই গবেষক আরও দাবি করেছেন, গুগলের তরফে তাদের রিসার্চ টিমকে বলা হয়েছে, এই সমস্যাটা অ্যান্ড্রয়েড ইকোসিস্টেমে যতটা মনে করা হচ্ছে, তার থেকে আরো বেশি।

প্রকাশিত খবর অনুযায়ী, গুগল বলেছে, বিষয়টি নজরে আনার জন্য, তারা চেকম্যাক্সকে ধন্যবাদ জানাচ্ছে।

বর্তমানে ফেসবুকের মতো গুগলের ও বিভিন্ন সমস্যা হচ্ছে। স্মাটফোন ব্যবহারকারীদের সবসময় সতর্কতার সাথে ফোন ব্যবহার করতে হবে।

বিঃদ্রঃ এই নিউজটি প্রথমে অনলাইনে প্রকাশিত হয়। ট্রিকবিডি সকল মেম্বারদের জানানোর জন্য নিউজটি নিজের ভাষার লিখে প্রকাশ করা হয়েছে।

👇👇পোষ্টি কেমন লাগলো কমেন্ট করে জানাবেন। এবং লাইক দিবেন 👍👍

The post 👍👍আপনার অজান্তেই স্মার্ট ফোন গুগল অ্যাপস থেকে রেকর্ড হচ্ছে ভিডিও কিংবা ফটো 😯😯 appeared first on Trickbd.com.

11 months ago (November 22, 2019) 103 Views
Report

About Author (1756)

Administrator

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts


Contact Admin At Facebook