Home ›› Technology ›› আপনার ফেসবুক মেসেঞ্জারের ম্যাসেজ হাইড করে রাখুন – গ্যারান্টি দিচ্ছি কারো পক্ষে দেখা সম্ভব হবে না।

আপনার ফেসবুক মেসেঞ্জারের ম্যাসেজ হাইড করে রাখুন – গ্যারান্টি দিচ্ছি কারো পক্ষে দেখা সম্ভব হবে না।

-
আসসালামুআলাইকুম ওয়া-রাহমাতুল্লাহ
হ্যালো ভিউয়ার্স। আশা করি আপনারা সবাই ভাল আছেন। আর ভালো থাকবেনই নাই বা কেন!  যারা ট্রিকবিডি সাথে থাকে তারা সবসময় ভালই থাকে। আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমিও ভাল আছি।
আজকে আমি আপনাদের সামনে একটি নতুন টিউটোরিয়াল নিয়ে হাজির হয়েছি। এই টিউটোরিয়ালটি দেখার মাধ্যমে আপনি আপনার ম্যাসেঞ্জারের যে কোন প্রিয় মানুষকে আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজনদের নজর থেকে হাইড করে রাখতে পারবেন এবং প্রয়োজন অনুযায়ী তাকে মেসেজ করে আবার হাইড করে রাখতে পারবেন।

তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক

১।


এর জন্য সর্বপ্রথম আপনাকে আপনার মেসেঞ্জারে চলে যেতে হবে। যাওয়ার পর যে আইডিটার মেসেজ হাইড করে রাখতে চান সেই আইডির ওপর চাপ দিয়ে ধরে রাখুন।

২।


চাপ দিয়ে ধরে রাখার কয়েক সেকেন্ডের মধ্যেই নিচের স্ক্রিনশটের মত কয়েকটি অপশন আসবে সেখানে সমান তিন চিহ্নযুক্ত অপশনে ক্লিক করুন।

৩।


এরপর আরো কয়েকটি অপশন আপনাদের মোবাইল স্ক্রিনে দেখতে পারবেন সেখান থেকে প্রথম অপশনটি যেটা রয়েছে Archive নামের সেটার উপর ক্লিক করুন। ব্যাস আপনার কাজ এখন মোটামুটি শেষ।

৪।


যে আইডি থেকে আপনি হাইড করতে চাচ্ছিলেন দেখুন সেই আইডিটা এখন হাইড হয়ে গেছে।


এখন সবচাইতে বড় প্রশ্ন হচ্ছে আপনি তো আপনার সব বন্ধুবান্ধব এবং আত্মীয় স্বজনদের কাছ থেকে ওই কাঙ্খিত আইডিটি হাইড করেছেন কিন্তু যখন আবার তাকে মেসেজ দেওয়ার দরকার হবে বা কনভারসেশন শুরু করবেন তখন আপনি কি করবেন!? এর জন্য আপনাকে সর্ব প্রথমে ম্যাসেঞ্জারের সার্চ অপশনে চলে যেতে হবে।

৫।


যার কাঙ্খিত আইডিটি একটু আগে হাইড করেছিলেন তার প্রথম অক্ষর বা সম্পূর্ণ নামটি লিখলেই সেই আইডিটি দেখবেন সার্চ লিস্টে শো করছে।


তো সেখান থেকে তার আইডি তে ক্লিক করলেই আপনি আবার তার সাথে কনভারসেশন বা চ্যাট করা শুরু করতে পারবেন।



এখন যদি আপনি আবার তার সাথে চ্যাট করা শুরু করেন তাহলে সে মেসেঞ্জারে সামনে চলে আসবে কিন্তু তখন যদি আমার দেখানোর নিয়ম টা ফলো করেন তাহলে আবার সেই মেসেজটা হাইড হয়ে যাবে।


আশা করি বুঝতে পেরেছেন। যদি টিউটোরিয়ালটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই লাইক এবং কমেন্ট করবেন। কারণ আপনার একটি লাইক এবং কমেন্ট আমাকে অনুপ্রেরণা যোগাবে আমার পরবর্তী পোস্টের জন্য।
আর হ্যাঁ আমার পোস্টে ভুল ত্রুটি থাকা অস্বাভাবিক নয়। যদি আমার কোন ভুল হয়ে থাকে তাহলে খারাপ ভাবে না বলে বুঝিয়ে ভুল অংশটুকু ধরিয়ে দিলে উপকৃত হব। 
আজকের মতো এখানেই শেষ করছি। ইনশাল্লাহ দেখা হবে পরবর্তী পোস্টে। আল্লাহ্ হাফেজ।







The post আপনার ফেসবুক মেসেঞ্জারের ম্যাসেজ হাইড করে রাখুন – গ্যারান্টি দিচ্ছি কারো পক্ষে দেখা সম্ভব হবে না। appeared first on Trickbd.com.

2 weeks ago (November 27, 2019) 15 Views
Report

About Author (194)

Administrator

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Contact Admin At Facebook